ঢাকা শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১০ আশ্বিন ১৪২৮
shikorsongbad24
Bongosoft Ltd.

অ্যাপে ছবি তুলে পাঠালেই ৪৫ মিনিটে বর্জ্য অপসারণ!


প্রকাশিত: মার্চ ১৪, ২০২১, ১০:৪২ এএম অ্যাপে ছবি তুলে পাঠালেই ৪৫ মিনিটে বর্জ্য অপসারণ!

ঢাকা : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর মো. আসাদুজ্জামান আসাদ। এই ওয়ার্ডে ভোটার ১৯ হাজার হলেও মানুষ বসবাস করে দুই লাখের বেশি। নিজের ওয়ার্ডকে ঢেলে সাজাতে নিয়েছেন নানা পরিকল্পনা। আগামীনিউজ ডটকমের সাথে একান্ত আলাপচারিতায় জানিয়েছেন সেসব পরিকল্পনার কথা। পাঠকদের জন্য সেই আলাপচারিতার অংশ বিশেষ তুলে ধরছেন আরিফুর রহমান।

আগামীনিউজ : ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে শপথ গ্রহণ করায় আগামীনিউজ ডটকমের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন।

আসাদ : ধন্যবাদ আগামীনিউজকে।

আগামীনিউজ : ২১ নং ওয়ার্ডকে আপনি কীভাবে সাজাতে চান?

আসাদ : আমি নির্বাচনের আগে একটি ইশতেহার দিয়েছিলাম, যার নাম হচ্ছে ‘স্বপ্নযাত্রা’। সেখানে অনেকগুলো বিষয়ের মধ্যে অন্যতম হচ্ছে বর্জ্য ব্যবস্থাপনা। আমি অ্যাপের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করতে চাই।

আগামীনিউজ : অ্যাপটি কীভাবে কাজ করবে?

আসাদ : এখন তো প্রায় সবার হাতেই স্মার্টফোন রয়েছে। যদি আমার ওয়ার্ডের ভেতরে কোথাও ময়লা পড়ে থাকতে দেখেন, ছবি তুলে অ্যাপে আপলোড করে দিলেই আমরা চেষ্টা করবো ৩০ থেকে ৪৫ মিনিটের মধ্যে তা পরিস্কার করে ফেলতে। এছাড়া প্রতিটা বাসায় আমি ময়লার জন্য দুটি করে ব্যাগ দিবো। একটি পছনশীল বর্জ্য ফেলা হবে অন্যটিতে অপচনশীল ময়লা ফেলবে এলাকাবাসী।

আগামীনিউজ : মশা নিয়ন্ত্রণে আপনি কী কাজ করবেন?

আসাদ : ডেঙ্গুর মৌসুম প্রায় শুরু হয়ে গেছে। কিন্তু সমস্যা হচ্ছে আমাদের মেয়র দায়িত্ব নেবেন মে মাসের ১৬ তারিখ। এরপর থেকেই আমরা অফিসিয়ালি কাজ শুরু করতে পারবো। এর আগে আমরা কাজ শুরু করতে পারছি না। তারপরেও আমি যেহেতু জনপ্রতিনিধি হওয়ার আগে থেকেই বিভিন্ন স্যোশাল ওয়ার্ক করেছি, সে হিসেবে আমি একটি প্ল্যান করেছি। তা হলো, সিটি কর্পোরেশনে জনবলের পাশাপশি আমি চারটি গ্রুপে ১১জন করে মোট ৪৪ জন স্বেচ্ছাসেবী নিয়ে কাজ শুরু করবো। তাদের নিয়ে আমার ওয়ার্ড এলাকায় চারটি ব্লকে ভাগ হয়ে বিকাল চারটা থেকে সন্ধ্যা পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধে কাজ করবো।

Side banner